দুপাশে দিগন্ত প্রসারী ঘনসবুজ ফসলের মাঠ, দখিনা বাতাস দোল খায় সোনালী ধান ক্ষেত, আম, জাম, কাঠাল আর নাকেল গাছের ছাযায় ছায়ায় ছোট্র নদী হারিয়ে গেছে দুর বহু দুর অনাদী কালের মহীরুহ গাছপালা তার বিস্তৃর্ন ডালপালা মেলে ছায়ায় ছায়ায় ভরিয়ে দিয়েছে পথ । মাঠের মাঝ দিয়ে ছোট্র ছোট্র বাঁক নিয়ে গায়ের মেঠো পথ বৈচিত্র ময় সবুজ অতি সবুজ পথের কোথাও সহস্রবনী ফুলের বাহার হলুদ, লাল, ম্যাজেন্ডা, ভায়োলেট রঙয়ের আর শেষ নেই, পথের শেষ পর্যন্ত শুধু অন্তহীন সৌন্দর্য । ধীরে ধীরে মিলিয়ে যায় সব অসীম নির্জনতায় কানে আসে ছোট্র নদীর কল কল ধ্বনি, নাম না জানা পাখীর শিষ, আর কাল ভ্রমরের গুন গুন পড়ন্ত বিকেলে কৃষক ধানের আটি মাথায় ছুটে চলে নিজ কুটির পানে, বাতাসে তার ঘণ গভীর স্পর্শ । গোধুলীর আলো ছায়ায় প্রকৃতি এখানে সজল করুন, গভীর অনিন্দ সুন্দর শীতের ভোরে চোখের সামনে ভেসে উঠে ঘণ কুয়াশায় ঢাকা সবুজ মাঠ সবুজ ঘাসের ভাঁজে ভাঁজে রয়েছে বহু যুগের অনাবিস্কৃত রহস্যের হাতছানি ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জালাল উদ্দিন মুহম্মদ
ছোট্র নদীর কল কল ধ্বনি, নাম না জানা পাখীর শিষ, আর কাল ভ্রমরের গুন গুন /
পড়ন্ত বিকেলে কৃষক ধানের আটি মাথায় ছুটে চলে নিজ কুটির পানে, ---- // আহা কি মায়াময় পংতিমালা! দারুণ সম্মোহন ---
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।